studentbd24.com - Education Is Our Guideline. Information, Model test, BCS examination, Scholarship news, Sports, Entertainment, Educational Institutes of Bangladesh, scholarship, admission, student visa, study abroad, education news, news of bangladeshi institute, eduicon, education icon, latest education news, varsityadmission.com, scholarships for university, scholarships to university, application for admission, visa application

জাবির ভর্তি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত হয়নি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৩-১৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষে ভর্তির বিষয়ে কোনো সিদ্ধান্ত নিতে পারেনি ভর্তি পরীক্ষা কমিটি।

বৃহস্পতিবার কমিটির সভা আহ্বান করা হলেও চারটি অনুষদের ডিন সভাকে অবৈধ উল্লেখ করে যোগদান না করায় সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়েছে সভা। এ নিয়ে ৫ দফায় সভা আহ্বান করা হলেও কার্যকর কোনো সিদ্ধান্ত না নিতে পারায় ভর্তি পরীক্ষা নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা।

ভর্তি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নিতে বৃহস্পতিবার উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এম এ মতিনের সভাপতিত্বে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভা অনুষ্ঠিত হয়। উপ-উপাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভার বৈধতা নেই দাবি করে সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মো. আমির হোসেন, কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক সৈয়দ মোহম্মদ কামরুল আহছান, গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের ডিন অধ্যাপক মো. আবুল হোসেন ও আইন অনুষদের ডিন অধ্যাপক শেখ মো. মনজুরুল হক সভায় যোগ দেননি।

এ বিষয়ে কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক সৈয়দ মোহম্মদ কামরুল আহছান বলেন, ৭৩’র অধ্যাদেশের ৪২-ক ধারা অনুযায়ী বিশ্ববিদ্যালয় উপাচার্য ভর্তি পরিচালনা কমিটির সভাপতিত্ব করবেন। উপাচার্য যদি ছুটিতে থাকেন তবে ভারপ্রাপ্ত হিসেবে উপ-উপাচার্য এ দায়িত্ব পালন করতে পারবেন। কিন্তু উপাচার্য অফিসিয়ালি কাউকে দায়িত্ব না দেওয়ায় উপ-উপাচার্য এ সভায় সভাপতিত্ব করতে পারেন না।

কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) মোহাম্মদ আলী বলেন, সভায় ব্যাপক আলোচনা হয়েছে তবে কোনো সিদ্ধান্ত হয়নি।

FacebookTwitterGoogle+EmailPrintShare

মন্তব্য করুনঃ

টি মন্তব্য